আমাদের সম্পর্কে

হ্যালো! আপনি “আমাদের সম্পর্কে” পৃষ্ঠাটি চেক করার জন্য আমি আপনাকে অনেক কৃতজ্ঞতা জানায় , প্রথমত, আমাকে আমার পরিচয় দিতে দিন, আমার নাম নিরুপম সরকার, আমি ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি আগরতলা থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং স্ট্রীমে আমার B.Tech করেছি| আমার জন্মস্থান ত্রিপুরার রাজধানি আগরতলায় । আমি আমার বাবা -মায়ের সাথে থাকি এবং আমার একটি বড় বোন এবং একটি বড় ভাইও আছে। আমরা ভারতের উত্তর-পূর্ব অঞ্চলে অবস্থিত “আগরতলা” নামে একটি ছোট শহরে বাস করি।

কি ভাবে এবং কেন আমি একজন ব্লগার হতে বেছে নিলাম ?

শৈশব থেকেই, আমি লিখতে এবং পড়তে ভালোবাসি এবং এই অভ্যাসটি আমাকে একটি ভাল ছাত্র করে তোলে এবং আমার ব্যবসার প্রতিও গভীর আগ্রহ রয়েছে কিন্তু আমার পিতামাতার প্রচুর চাপের কারণে আমি কোন পদক্ষেপ নিতে পারিনি, কিন্তু সবসময় আমি বিশ্বের শীর্ষ ব্যবসায়ীদের কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছি , বিশেষ করে Sir Sandeep Maheshwari কাছ থেকে যিনি আমাদের ভারতেরগর্ব এবং একজন মহান মানুষ। আমি তার কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছি এবং “Think and Grow Rich” by Napoleon Hill ,“The E Myth” by Michael E. Gerber , “The Millionaire Real Estate Investor” , “The 48 Law of Power” by Robert Greene ,“The Intelligent Investor” by Benjamin Graham , “Purple Cow” by Seth Godin র মতো বিভিন্ন ব্যবসায়িক বই পড়ে ব্যবসা সম্পর্কে শিখতে শুরু করেছি এবং আরও অনেক কিছু।

Image-of-Nirupam-Sarkar
Image of Nirupam Sarkar who is the founder of businessideasbengalibynirupam.in ans also of businessideasenglishbynirupam.com

এই বইগুলি পড়ে আমি ব্যবসা সম্পর্কে জানতে পেরেছি এবং ব্যবসার ধারণাগুলি কীভাবে খুঁজে তা জানতে পেরেছি । কিন্তু আমি আমার মতামত প্রকাশ করার জন্য একটি সঠিক প্ল্যাটফর্ম পাচ্ছিলাম না, কিন্তু যখন আমি কলেজে ভর্তি হলাম, আমি ২০১৭সালে আমার প্রথম মোবাইল ফোন পেয়েছিলাম। সেই সময় আমি ব্লগিং সম্পর্কে জানতে পেরেছিলাম, কিন্তু ২০১৭ সালের সেই সময় আমি এই ক্ষেত্রটিকে তেমন গুরুত্ব দিইনি। লোকেরা সাধারণত বলে যে একজন মানুষ কাজ করে না যতক্ষণ না এটি তার নিজের জীবনে একটি করণীয় বা মৃত্যু পরিস্থিতি হিসাবে উপস্থিত হয় অথবা যতক্ষণ না সে/সেতারা যে পথে হাঁটছে সে পথে হোঁচট খায়। আমার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল।

আমরা সবাই জানি যে করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী প্রতিটি পেশা এবং ব্যবসা একটি ভয়াবহ ধাক্কা দিয়ে চলে গেছে। বিশ্বব্যাপী ২২৫০ লাখেরও বেশি লোক তাদের চাকরি হারিয়েছে এবং আমার এক কাকা তাদের একজন এবং আমি আমার কাকা এবং তার পরিবারকে দারিদ্র্যের মধ্যে দেখেছি। লকডাউনের কারণে তাদের পরিবারে আয়ের অন্য কোনো বিকল্প ছিল না। আমি আমার কাকাকে বিষণ্নতায় দেখেছি যদি আপনি বা আপনার পরিবার একই সমস্যার মধ্য দিয়ে গিইয়েছেন তাহলে আপনি পরিস্থিতি সহজেই বুঝতে পারবেন।

লকডাউন চলাকালীন, কেবলমাত্র অনলাইন ব্যবসাগুলি তাদের দুই হাত দিয়ে বিপুল সংখ্যক উপার্জন করছিল। আমি মনে করি শুধু আমার কাকার পরিবারই তাদের কঠিন আর্থিক দারিদ্র্যের মধ্যে দিয়ে যাচ্ছিল না, অন্য ২২৫০লক্ষ মানুষের পরিবারও ঠিক একই সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিলো । যখনই আমি লক্ষ লক্ষ মানুষ এবং তাদের পরিবারের অবস্থা কল্পনা করছিলাম তখন আমি অস্থির হয়ে পড়ি এবং এটি আমাকে ঘুমাতে দেয়নি।

সুতরাং, আমি কিছু কাজ করার সিদ্ধান্ত নিয়েছি, কিন্তু সেই সময় আমি জানতাম না কিভাবে তাদের সাহায্য করতে হয়। তারপর আমি গবেষণা করা শুরু করলাম এবং আমি দেখতে পেলাম যে ৯৭% এর বেশি মানুষ তথাকথিত চাকরির পরিবর্তে আয়ের অন্যান্য উৎস সম্পর্কে জানেন না। এই পৃথিবীর মাত্র ৩% মানুষ বিশ্বের নেতৃত্ব দিচ্ছে এবং পরিচালনা করছে এবং বাকি ৯৭% মানুষ অনুসারী। যখন আমি গবেষণা করছিলাম তখন আমি জানতে পারলাম যে ৯৭% মানুষ তারাই যারা ৩% মানুষের জন্য সবচেয়ে বেশি পরিশ্রম করছে। কিন্তু অর্থের দিক থেকে, তারা কেবল কিছু টাকা পাচ্ছে এবং অধিকাংশ অর্থ অর্থাত্ ক্রিম অংশটা ৯৭% মানুষ গ্রহণ করছে। তাই, আমি সিদ্ধান্ত নিয়েছি যে, ব্যাবসার আইডিয়া গুলি ৩% মানুষ ব্যবহার করে ধনী হচ্ছে তা আমি ব্লগিং এর মাধ্যমে বাকিদের কাছে ছড়িয়ে দেব।

এই ব্লগে আমি কি শেয়ার করছি ?

এই ব্লগে, আমি বিভিন্ন ধরণের ব্যবসায়িক ধারণা, ডিজিটাল মার্কেটিং সম্পর্কে, অনলাইন অর্থ উপার্জনের ধারণা গুলি যা এখন সবচেয়ে বেশি বেছে নেওয়া হচ্ছে এবং আরও অনেক কিছু শেয়ার করছি। আমি সেই জ্ঞানও শেয়ার করছি যা আপনাকে অনলাইনে কাজ করে অর্থ উপার্জন করতে সাহায্য করবে।

অনলাইন ব্যবসা এখন প্রচুর পরিমাণে উপার্জন করছে। আমি শেয়ার করছি কিভাবে আপনি অর্থ উপার্জন করতে পারেন এমনকি যখন আপনি ঘুমিয়ে থাকবেন তখনও ,এটি হবে একটি প্যাসিভ আয়ের উৎস। বিশেষ করে নতুনদের জন্য, আমি উদ্যোক্তা ক্ষেত্রে প্রবেশ করার জন্য সাউন্ড প্রুফ ধারণা প্রদানকরি। আমার ব্লগের মূল উদ্দেশ্য হল আপনার মত একজন নতুন ব্যবসায়ীর সাথে ব্যবসার বাস্তব ও সঠিক ধারনা শেয়ার করা, এজন্যই আপনি আমার ব্লগ এ এসেছেন । আমি এই কাজটি করছি যাতে আপনার মতো নবাগতরা ব্যবসা এবং নতুন সুযোগগুলি সনাতন করতে পারে একটি চাকরির পরিবর্তে। আমি এমন ধারনা শেয়ার করছি যা আপনাকে আত্মনির্ভরশীল করে তোলবে এবং আপনি আপনার নিজস্ব বস হিসেবে কাজ করতে পারেন এবং আপনার কাজ ও জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখতে পারেন এবং আপনি কিভাবে আপনার ব্যবসা বিকাশ করতে পারেন, কিভাবে আপনি কর্মসংস্থান সৃষ্টি করতে পারেন।

আমার ওয়েবসাইটে, আমি সমস্ত মূল পয়েন্ট লিখি যা একটি নতুন ব্যবসায়ীকে সাহায্য করবে। যে মূল বিষয়গুলো আমি বেশি গুরুত্ব দিচ্ছি এবং আরো যত্ন দিচ্ছি সেগুলো হল:-

* সঠিক জ্ঞান এবং জ্ঞানের সঠিক উৎস

* ট্রেন্ডিং ব্যবসায়িক ধারণা

* ব্যবসায় বিনিয়োগ

* ব্যবসায়িক রিক্স

* বিজনেস প্রন এবং কনস

* মার্কেটিং আইডিয়া

* বিনিয়োগের সাথে এবং ছাড়া অনলাইন ব্যবসায়িক ধারণা

* একটি ব্যবসার লাইসেন্স এবং নিবন্ধন প্রক্রিয়া

* ব্যবসার জন্য উপযুক্ত স্থান, এটির দাম কত হবে এবং ব্যবসার জন্য যন্ত্রপাতি কোথায় পাওয়া যাবে এবং আরও অনেক কিছুর মতো প্রতিটি তথ্যের প্রয়োজন।

এই ধরনের তথ্য এই ওয়েবসাইট দ্বারা দেওয়া হয়, সেইসাথে ফাইন্যান্স,লোন ,একটি পার্শ্বচরিত কাজ যা আপনি আপনার পূর্ণকালীন চাকরির সাথে করতে পারেন অথবা এমনকি যদি আপনি একজন ছাত্রও তবুও করতে পারেন।

আমি আয়ের নতুন ধারনা শিয়ার এবং ছড়িয়ে দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছি। এটি ভাগ করে আমি আয়ের একাধিক উৎস সম্পর্কে মানুষকে সচেতন করতে চাই এবং মানুষকে “ইঁদুরদৌড়” থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে চাই।

Leave a Reply

Your email address will not be published.